Sunday , March 7 2021

নারীর এই ৬ টি দুর্বল জায়গা সম্পর্কে ছেলেরা জানে না

বর্তমানকার দিনে অনেক পুরুষের যৌ’ন জীবন ততোটা সুখকর নয়। এর প্রধান কারণ নিজের মনের দুর্বলতা, অ’বৈধ যৌ’নজীবন চর্চা এবং পর্যাপ্ত খাদ্য খাবারের ঘা’টতি।আজ আপনার ডক্টরের আর্টিকেলযে খাবার খেলে পুরুষের লি’ঙ্গ মোটা হয়তার উপর। চলুন শু’রু ক’রা যাক।বেশি পরিমাণ প্রাণিজ-ফ্যাট আছে এ ধরনের প্রাকৃতিক খাদ্য আপনার যৌ’নজীবনের উন্নতি ঘ’টায়। যেমন, খাঁটি দুধ, দুধের সর, মাখন ইত্যাদি।

বেশিরভাগ মানুষই ফ্যাট জাতীয় খাবার এ’ড়িয়ে চ’লতে চা’য়। কিন্তু আপনি যদি শরীরে সে’ক্স হরমোন তৈরি হওয়ার পরিমাণ বাড়াতে চা’ন তাহলে প্রচুর পরিমাণে ফ্যাট জাতীয় খাবারের দ’রকার।

তবে সগুলিকে হতে হবে প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট।ঝিনুকআপনার যৌ’নজীবন আনন্দময় করে তুলতে ঝিনুক খাদ্য হিসেবে খুবই কা’র্যকরী। ঝিনুকে খু’ব বেশি পরিমাণে জিঙ্ক থাকে।জিঙ্ক শু’ক্রাণুর সংখ্যা বৃ’দ্ধি করে এবং লিবিডো বা যৌ’ন-ইচ্ছা বাড়ায়। ঝিনুক কাঁচা বা রান্না করে যে অবস্থাতেই খাওয়া হোক, ঝিনুক যৌ’নজীবনে গু’রুত্বপূ’র্ণ ভূ’মিকা রা’খে।

অ্যাসপারাগাস আপনার যৌ’ন ইচ্ছা বা’ড়াতে চা’ইলে যেসব প্রাকৃতিক খাবার শরীরে হরমোনের ভা’রসা’ম্য ঠিক রা’খে সে’গুলি খা’ওয়া ‘উচিত।

যৌ’নতার ক্ষেত্রে সবসময় ফিট থাকতে চাইলে অ্যাসপারাগাস খেতে শুরু ক’রুন।অনেকেই কলিজা খেতে একদম প’ছন্দ ক’রে না। কিন্তু আপনার যৌ’ন জীবনে খাদ্য হিসেবে কলিজার প্রভাব ইতিবাচক।

কা’রণ, কলিজায় প্রচুর পরিমাণে জিঙ্ক থা’কে। আর এই জিঙ্ক শরীরে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বেশি পরিমাণে রা’খে। যথেষ্ট পরিমাণ জিঙ্ক শরীরে না থাকলে পিটুইটারি গ্রন্থি থেকে হরমোন নিঃসৃ’ত হয় না।পিটুইটারি গ্রন্থি থেকে যে হরমোন নিঃসৃত হয় তা টেস্টোস্টেরন তৈরি হওয়াতে সা’হায্য ক’রে।

তাছাড়া জিঙ্ক এর কা’রণে আরোমেটেস এনজাইম নিঃ’সৃত হ’য়। এই এনজাইমটি অতিরিক্ত টেস্টোস্টেরোনকে এস্ট্রোজেনে প’রিণত হতে সা’হায্য ক’রে। এস্ট্রোজেনও আপনার যৌ’নতার জন্য প্রয়োজনীয় একটি হরমোন।মিষ্টি আলু শুধু শর্করার ভালো বি’কল্প’ই না, মিষ্টি আলু খুব ভালো ধ’রনের একটি ‘সে’ক্স’ ফুড।

আপনার শরীর কোনো সবজিতে বিটা-ক্যারোটিন পেলে তা ভিটামিন-এ তে রূপান্তরিত করে। এই ভিটামিন-এ নারীদের যো’নি এবং ইউটেরাসের আ’কার ভালো রা’খে। তাছাড়া এটা সে’ক্স হরমোন তৈ’রিতেও স’হায়তা ক’রে কফি কফি আপনার যৌ’ন ই’চ্ছা বা’ড়ানোতে গু’রুত্বপূ’র্ণ ভূ’মিকা রাখে। কফিতে যে ক্যাফেইন থাকে তা আপনার যৌ’নতার মুড ঠিক রা’খে।ডার্ক চকোলেটে আছে ফেনিলেথ্যালামাইন নামক একটি উপাদান যা শরীরে বাড়তি যৌ’ন উদ্দীপনা তৈরী ক’রে।

গবেষণায় জা’না গেছে যে ডার্ক চকোলেট খেলে সঙ্গীর প্রতি আ’কর্ষ’ণবো’ধও বে’ড়ে যা’য়। এছাড়াও ডার্ক চকোলেটে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট আছে। তাই প্রতিদিন শতকরা ৭০ ভাগ কোকোযুক্ত ডার্ক চকোলেটের ২ ইঞ্চির একটি টুকরো খে’য়ে নিন। মাত্র ১০০ ক্যালরী আছে এই আকৃতির একটি টু’করো’তে যা আপনার যৌ’ন স্বা’স্থ্যের জন্য অ’ত্যন্ত উপকারী।

যারা খাদ্যের মা’ধ্যমে শরীরে কম জিঙ্ক গ্রহণ ক’রে তাদের বী’র্য এবং টেস্টোস্টেরনের ঘ’নত্ব দুটিই ক’মে যা’য়। ওটমিল এবং কুমড়ার বী’চির মত সূর্যমুখীর বীজ হ’রমো’ন বা’ড়াতে সা’হায্য ক’রে। ফলে আপনার যৌ’ন আ’কাঙ্ক্ষা’ও বা’ড়ে। সূর্যমূখীর বীজে যে তেল থাকে তা এই কাজটি ক’রে। কুমড়ার বীচি জিঙ্ক-এর অন্যতম সে’রা প্রাকৃতিক উৎস। এই জিঙ্ক টেস্টোস্টেরোনের (Testosterone)মাত্রা বাড়ায়। আপনার যৌ’ন ইচ্ছা বা’ড়ানোতে কুমড়ার বী’চির কা’র্যকারিতা অ’নেক।